মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০২:৫০ অপরাহ্ন

ভারতের কোটাক মাহিন্দ্রা ব্যাংক ১৭০ কোটি রুপি জালিয়াতির শিকার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১৪৯ বার পঠিত

১৭০ কোটি রুপির জালিয়াতির শিকার হয়েছে ভারতের একটি বড় ব্যাংক কোটাক মাহিন্দ্রা। এ ঘটনায় মুম্বাই পুলিশের কাছে অভিযোগ করেছে ব্যাংকটি। ভ্রমণ সংস্থা কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে তছরুপের অভিযোগ করেছে বেসরকারি ব্যাংকিং প্রতিষ্ঠানটি। খবর ইকোনমিক টাইমস।

শুধু কোটাক মাহিন্দ্রা ব্যাংক নয়, বর্তমানে দেউলিয়া কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করেছে আরো বেশ কয়েকটি ঋণদাতা প্রতিষ্ঠান। মুম্বাই পুলিশের আর্থিক অপরাধ শাখার দ্বারস্থ হয়েছে তারাও। এসব অভিযোগের প্রাথমিক তদন্ত চলছে। যদিও কোটাক মাহিন্দ্রা ব্যাংকের অভিযোগের ভিত্তিতে মুম্বাই পুলিশ একটি মামলা রুজু করেছে এবং তদন্তভার ইওডব্লিউর হাতে তুলে দেয়া হয়েছে।

এর আগে কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে ২৪০ কোটি রুপির প্রতারণার অভিযোগ করেছিল ইন্ডাসইন্ড ব্যাংক। এরই মধ্যে ওই অভিযোগটির তদন্ত শুরু করে দিয়েছে ইওডব্লিউ। গোটা প্রক্রিয়ার সঙ্গে যুক্ত এক পদস্থ কর্তা নাম না প্রকাশের শর্তে সংবাদমাধ্যমকে বলেছেন, আমার অভিযোগ এবং কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে পিডব্লিউসির প্রস্তুত করা অডিট রিপোর্ট খতিয়ে দেখেছি। কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে ইন্ডাসইন্ড ব্যাংক যে অভিযোগ করেছে, তার প্রমাণ মিলেছে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে শিগগির এ ঘটনায় এফআইআর দায়ের করা হবে।

গত মাসের মাঝামাঝি কক্স অ্যান্ড কিংসের সাবেক ম্যানেজমেন্ট ও ব্যাংকগুলোর বিরুদ্ধে পাল্টা এফআইআর দায়ের করেছিলেন দেউলিয়া এ কোম্পানির প্রমোটর অজয় অজিত পেটার কেরকার। ব্যাংকের সঙ্গে কক্স অ্যান্ড কিংসের কর্মীদের একাংশের অশুভ আঁতাতের ফলে এই ভ্রমণ সংস্থা এবং তার সহযোগী প্রতিষ্ঠানগুলোর ৫ হাজার ৫০০ কোটি রুপি লোকসান হয়েছে বলে পুলিশের কাছে অভিযোগে দাবি করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bankbimabd
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbankbimabd41