ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
জনতা ইন্স্যুরেন্স থেকে বশির আহমেদকে অপসারণ
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৯-৩০ ১৯:২৯:১১

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি জনতা ইন্স্যুরেন্স লিমিটেডের ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) বশির আহমেদকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

আইন লঙ্ঘন করে বিমার কমিশন আদায়ের সত্যতা পাওয়া কোম্পানির পক্ষ থেকে পাঠানো সিইওর প্রস্তাব নাকচ করা হয়েছে। একইসঙ্গে বৃহস্পতিবার থেকে চাকরি থেকে অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর) পরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এর আগের বশিরকে মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে চেয়েছিল জনতা ইন্স্যুরেন্স। এজন্য আইডিআরএতে প্রস্তাবও পাঠানো হয়। কিন্তু সেই প্রস্তাব নাকচ করে উল্টো তাকে চাকরি থেকে অপসারণে চিঠি পাঠানো হয়।

চিঠিতে জনতা ইন্স্যুরেন্সকে দ্রুত নতুন মুখ্য নির্বাহী নিয়োগ দিতে বলা হয়েছে। চিঠিতে আরও বলা হয়েছে, মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগের জন্য বশির আহমেদের অভিজ্ঞতার ঘাটতি পাওয়া গেছে। তাই তার নিয়োগ অনুমোদনের প্রস্তাব বাতিল করা হয়েছে।

বশির আহমেদের বিরুদ্ধে বিমা পলিসির কমিশন সংক্রান্ত অভিযোগ ছিল। বিমার পলিসি করার ক্ষেত্রে কমিশনের যে চর্চা ছিল, তা গতবছরই বাতিল করেছে আইডিআরএ। কিন্তু তিনি এ আদেশ লঙ্ঘন করেছেন বলে তদন্ত কমিটির প্রতিবেদনে উঠে এসেছে।

গ্রাহকদের অনাস্থায় ধুঁকছে দেশের বীমা খাত
ফারইস্ট ইসলামী লাইফের মালিকানায় বেক্সিমকো গ্রুপ
জনতা ইন্স্যুরেন্স থেকে বশির আহমেদকে অপসারণ