মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:০৬ অপরাহ্ন

‘পুঁজিবাজার নিয়ে চালাকি করলে কাউকেই ছাড় নয়’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৬৩ বার পঠিত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, `পুঁজিবাজার নিয়ে কেউ চালাকি করতে পারবে না। সেই দিন শেষ। চালাকি করার জন্য ইতোমধ্যে অনেক প্রতিষ্ঠানকে নিষিদ্ধ করা হয়েছে। পুঁজিবাজার নিয়ে চালাকি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।‘

শনিবার (৩ অক্টোবর) বিএসইসি আয়োজিত ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ‘বাংলাদেশের উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘পুঁজিবাজারের উন্নয়নে একটি পরিচ্ছন্ন পরিবেশ তৈরির জন্য কাজ করা হচ্ছে। আতঙ্ক তৈরি না করে আমরা একটি গতিশীল পুঁজিবাজার তৈরির জন‌্য কাজ করছি। পুঁজিবাজারকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার জন্য কাজ চলছে। তবে জনবল সংকটের কারণে অনেক কিছু করতে পারছি না।‘

আলোচনা সভা সঞ্চালনা করেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কমিশনার ড. মিজানুর রহমান। আলোচনায় অংশ নেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) চেয়ারম্যান ব্যারিস্টার নিহাদ কবির, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশের চেয়ারম্যান শেখ কবির হোসেন, পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক মো. রকিবুর রহমান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের (বিএপিএলসি) সভাপতি আজম জে চৌধুরী, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি শরিফ আনোয়ার হোসেন, অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির (এএএমসি) সহ-সভাপতি হাসান ইমামসহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bankbimabd
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbankbimabd41