সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৫:৪৩ অপরাহ্ন

ব্র্যাকের অনেক কর্মী নিজ বাসায় বসেই কাজ করবেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ২৫৬ বার পঠিত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্র্যাকের প্রধান কার্যালয়ের কর্মীরা আগামী রোববার (২২ মার্চ) থেকে কর্মস্থলে যাবেন না। বাসায় বসেই অফিসের দায়িত্ব পালন করবেন।

রাজধানীর মহাখালীতে ব্র্যাকের প্রধান কার্যালয়ে দুই হাজার কর্মী কাজ করেন। তাঁদের মধ্যে যাঁরা বর্তমান পরিস্থিতিতে জরুরি কাজে নিয়োজিত নন (নন–এসেনশিয়াল স্টাফ), তাঁরা রোববার থেকে অফিসে যাবেন না। সামনের সপ্তাহ পুরোটাই এভাবে চলবে। পরবর্তী শনিবার (২৮ মার্চ) পরিস্থিতি পর্যবেক্ষণ করে কর্তৃপক্ষ নতুন সিদ্ধান্ত জানাবে।

গতকাল বুধবার (১৮ মার্চ) সকালে ব্র্যাকের শীর্ষ কর্মকর্তাদের এক জরুরি সভার পর এই ঘোষণা দেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আসিফ সালেহ্। পাশাপাশি প্রধান কার্যালয়ের বাইরে দেশব্যাপী ব্র্যাককর্মীদের সীমিত পরিসরে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

সমাজের অন্যদের মধ্যেও সচেতনতা তৈরিতে কাজ করবে ব্র্যাক। দেশজুড়ে ব্র্যাকের কর্মী ও স্বাস্থ্যসেবী মিলিয়ে প্রায় এক লাখ লোক এই সচেতনতা বাড়াতে কাজ করবেন। এর মধ্যে ব্র্যাকের সামাজিক যোগাযোগমাধ্যম, ব্লগ ও ওয়েবসাইটে করোনাভাইরাসের সঙ্গে সম্পর্কিত সব ধরনের তথ্য হালনাগাদ করা হচ্ছে। ব্র্যাকের ওয়েবসাইটে আলাদা পোর্টাল (http://www.brac.net/covid 19/) খোলা হয়েছে। এখান থেকে সবাই নির্ভরযোগ্য ও হালনাগাদ করা তথ্য পেতে পারে।

আসিফ সালেহ বলেন, এই সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করতে ব্র্যাক সব সময়ই প্রস্তুত। কোভিড-১৯ শনাক্ত করতে সারা দেশে পর্যাপ্ত কিট সরবরাহের ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধ জানান তিনি। বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bankbimabd
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbankbimabd41