শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৪:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ ::

সব মসজিদে ৫ হাজার টাকা করে অনুদান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম বুধবার, ২০ মে, ২০২০
  • ১৮৬ বার পঠিত

করোনাভাইরাসের মহামারির মধ্যে দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খাওয়া দেশের প্রায় আড়াই লাখ মসজিদের প্রত্যেকটিতে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদানের অনুমোদন দিয়েছে সরকার।

আজ বুধবার ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সিটি করেপোরেশন থেকে ইউনিয়ন পর্যন্ত দেশের দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদে প্রত্যেকটির অনুকূলে পাঁচ হাজার টাকা হারে মোট ১২২ কোটি দুই

লাখ ১৫ হাজার টাকা অনুমোদন করা হয়েছে।

সরকারের এই টাকা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারেরর মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগ/জেলা কার্যালয়ের পরিচালক/উপপরিচালকের ব্যাংক হিসাবে প্রদান করা হয়েছে বলেও জানানো হয়েছে।

সংশ্লিষ্ট জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক/উপপরিচালকের সমন্বয়ে অনুদানের অর্থ/চেক বিতরণ করা হবে।

দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের জেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে দেশের সব মসজিদগুলোতে অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিগণ স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছে না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিরাজমান পরিস্থিতিতে মসজিদসমূহের আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রধানমন্ত্রী প্রত্যেক মসজিদের অনুকূলে অনুদান প্রদান করেছেন।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bankbimabd
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbankbimabd41