ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সিলেটে নারী উদ্যোক্তা সম্মেলন সম্পন্ন
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-৩০ ২১:১৪:১০

সিলেটে শেষ হলো তিন দিনব্যাপী ‘এসসিসিআই নারী উদ্যোক্তা সম্মেলন-২০২১’। নগরের মির্জাজাঙ্গাল এলাকায় এ সম্মেলনের আয়োজন করে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। গত বৃহস্পতিবার রাতে শুরু হওয়া এ সম্মেলন শেষ হয় গতকাল রাতে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

আয়োজকরা জানান, এ সম্মেলনে দেড় শতাধিক নারী উদ্যোক্তা অংশ নেন। তিন দিনব্যাপী সম্মেলনের বিভিন্ন পর্বে এ উদ্যোক্তারা নিজেদের সমস্যা, সম্ভাবনা ও পরিকল্পনার কথা অতিথিদের সামনে তুলে ধরেছেন। এছাড়া ৬৩টি স্টলে নারী উদ্যোক্তারা নিজেদের উৎপাদিত পণ্যের প্রদর্শনীও করেছেন। সম্মেলনে বিভিন্ন ব্যাংক, বিসিক ও কর বিভাগের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। ফলে নারী উদ্যোক্তাদের ব্যাংকঋণ ও প্লট পাওয়া এবং পণ্য বাজারজাতের ক্ষেত্রে যে সমস্যাগুলো হয় তা কাটিয়ে ওঠা সম্ভব বলে মনে করেন আয়োজকরা।

বৃহস্পতিবার সম্মেলনের প্রথম দিন বিকালে ‘সিলেটের নারী উদ্যোক্তাদের প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায়’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

দ্বিতীয় শুক্রবার রাতে ‘নারীর ক্ষমতায়ন ও বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ব্যাংকের চাকরি ছেড়ে সফল দই বিক্রেতা তিনি
ব্যাংক থেকে ঋণ পায় মাত্র ২৩ শতাংশ নারী উদ্যোক্তা
সিলেটে নারী উদ্যোক্তা সম্মেলন সম্পন্ন