ঢাকা সোমবার, জানুয়ারী ২৫, ২০২১
হাতে বানানো দড়ি বেয়ে ক্যালিফোর্নিয়ার জেল থেকে চম্পট ৬ সন্ত্রাসী
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-১১ ২৩:১০:০৭

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি কারাগার থেকে হাতে বানানো দড়ি ব্যবহার করে ছয় জন বন্দি পালিয়ে গেছে। ১৯ থেকে ২২ বছর বয়সী ওই বন্দিরা কোনোভাবে কারাগারের ছাদে ওঠে এবং হাতে বানানো দড়ি বেয়ে নিচে নেমে পালিয়ে যেতে সক্ষম হয়।  গত রোববার মধ্যরাতে উত্তর ক্যালিফোর্নিয়ার মার্সেড কাউন্টি ডাউনটাউন কারাগারে এ ঘটনা ঘটে।

মার্সেড কাউন্টি শেরিফ অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার মধ্যরাতের ঠিক আগে থেকে কর্তৃপক্ষ বুঝতে পারে ৬ বন্দি অনুপস্থিত।  এরা সবাই সশস্ত্র এবং বিপজ্জনক বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্সেড কাউন্টি শেরিফ অফিস এই পলাতক বন্দিদের শনাক্ত ও গ্রেফতারে জন্য একটি টাস্কফোর্স গঠন করেছে।  বন্দিদের কাউকে দেখলে তাদের কাছে না যেতে এবং জরুরি নম্বরে তাৎক্ষণিক করতে জনসাধারণকে অনুরোধ করা হয়েছে ।

জেল পালানো ছয় জনের মধ্যে ক্যালিফোর্নিয়ার অ্যাটওয়াটারের ১৯ বছর বয়সী গ্যাব্রিয়েল ও ওরেগনের পোর্টল্যান্ডের ২২ বছর বয়সী এডগার ভেনচুরাকে হত্যাচেষ্টা, একটি বাসায় গুলি, স্ট্রিট গ্যাংয়ে অংশ নেয়া, আগ্নেয়াস্ত্র বহন ও প্রবেশন লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।

ভ্যালেজোরের ২১ বছর বয়সী ম্যানুয়েল লিওনকে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা, একটি বাসায় গুলি চালানো, বেপরোয়া গাড়ি চালানো, স্ট্রিট গ্যাংয়ে অংশ নেয়া এবং গুলি ভর্তি আগ্নেয়াস্ত্র বহনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। প্লানাদার ২১ বছর বয়সী আন্দ্রেস রদ্রিগেজের বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে।

ক্যালিফোর্নিয়ার লস বানোসের ২২ বছর বয়সী ফ্যাবিয়ান রোমানকে খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। এছাড়া আটওয়াটারের ২০ বছর বয়সী জর্জ ব্যারন প্রবেশন চার্জ লঙ্ঘনের কারণে কারাগারে ছিলেন।

সূত্র: সিএনএন

ডেলাওয়ার থেকে হোয়াইট হাউস
যুক্তরাষ্ট্রে ডিসেম্বরে চাকরি হারানো দেড় লাখ কর্মীর সবাই নারী
হাতে বানানো দড়ি বেয়ে ক্যালিফোর্নিয়ার জেল থেকে চম্পট ৬ সন্ত্রাসী