ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
মহানুভব বর
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২০-১২-১৭ ২১:৫৬:৩৭

বিয়ের কয়েক ঘণ্টা আগে দুর্ঘটনায় পড়ে কনে পঙ্গু হওয়ার পরও পাত্র ভালোবাসার অনন্য নজির গড়লেন। নিজের সিদ্ধান্তে অনড় থেকে জীবনসঙ্গিনী হিসেবে সেই কনেকেই বেছে নিলেন পাত্র। শুধু তাই নয়; গুরুতর আহত কনের দিন-রাত সেবা করলেন হাসপাতালে থেকে।

ভারতের রাজস্থান রাজ্যের প্রতাপগড়ের কুণ্ডা এলাকার আরতি মৌর্যের সাথে পাশের গ্রামের অবধেশের বিয়ে ঠিক হয়েছিল। ৮ ডিসেম্বর বিয়ের দিন ছিল। বিয়ের কয়েক ঘণ্টা আগে একটি বাচ্চাকে বাঁচাতে গিয়ে ছাদ থেকে পড়ে যান আরতি। তার শিরদাড়া দু’টুকরো হয়ে যায়। এমনকি কোমর, হাত, পায়েও গুরুতর চোট লাগে তার। এরপরই তাকে হাসপাতালে নিয়ে যায় বাড়ির লোকজন। চিকিৎসকরা জানিয়ে দেন, আগামী কয়েক মাস আরতিকে বিছানায় শুয়ে থাকতে হবে। এমনকি তার সম্পূর্ণ সুস্থ হওয়ার সম্ভাবনাও খুবই কম।

আরতির বাড়ির লোক এরপর অবধেশকে অদ্ভুত এক প্রস্তাব দেয়। আরতির বোনকে বিয়ে করার অনুরোধ করা হয় তাকে। অবধেশ সেই অনুরোধ কানেও তোলেননি। বরং তিনি ছুটে যান আরতির কাছে। তার পাশে থেকে তিনি জানিয়ে দেন, আরতিকে ছাড়া কাউকে বিয়ে করবেন না। দরকার পড়লে হাসপাতালে বিয়ে করবেন।

সাধারণ পরিবারের ছেলে অবধেশ। কিন্তু অসাধারণ কাজ করে সবার মন জয় করেছেন। চিকিৎসকরা ঘণ্টা দুয়েকের জন্য আরতিকে অ্যাম্বুল্যান্সে করে বাড়িতে পাঠান। সেখানে লগ্ন মেনে তার বিয়ে হয় অবধেশের সাথে। আরতি আবার ফিরে আসেন হাসপাতালে। সাথে অবধেশও। গত আট দিন ধরে স্ত্রীর পাশে থেকে দিন-রাত সেবা করেছেন অবধেশ। জীবনসঙ্গী হয়তো একেই বলে। ইন্টারনেট।

ব্যাংক অব আমেরিকাকে ২২৫ মিলিয়ন ডলার জরিমানা
আজ থেকে রুশ ব্যাংকের সঙ্গে লেনদেন বন্ধ
অর্থনীতির জন্য শোক করছেন রুশ কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর