ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করায় ব্যাংক কর্মকর্তা সাময়িক বরখাস্ত
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৮-০৩ ১১:৩১:০৫

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে এমন পোস্ট ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করায় সাময়িক বরখাস্ত হয়েছেন সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) মনোতোষ সরকার।

গত ২৬ জুলাই সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শওকত জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। যার স্মারক নম্বর- এইচআরএমডি/ওএমডি/সেকশন-১/৫৬৯০।

ওই আদেশে উল্লেখ করা হয়, মনোতোষ সরকার (জি-৩৫৯৪০) অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, সোনালী ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে- এমন একটি সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করেছেন। যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সুযোগ সৃষ্টি করে। এর প্রেক্ষিতে সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকরি প্রবিধানমালা-২০০৮-এর ৪৪ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে মনোতোষ সরকারকে স্মারকজারির তারিখ হতে এ ব্যাংকের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

মানোতোষ সরকার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। বর্তমানে তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় বসবাস করেন।

সাময়িক বহিষ্কারের বিষয়টি স্বীকার করেছেন মনোতোষ সরকার। তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‌‘এ বিষয়ে পরে কথা বলব।’

আর্থিক প্রতিষ্ঠানে এক পরিবার থেকে দুজনের বেশি পরিচালক নয়
ফুটবল খেলায় অংশ নেওয়া ব্যাংকারদের ‘বিশেষ বোনাস’ দেয়ার আহ্বান এবিবির
ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তারা অবসরকালীন সুবিধা পাবেন না