ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৫-০৮ ০৮:৩৩:১২

এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পর জীবন বিমা খাতে ব্যবসার জন্য নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

বৃহস্পতিবার (৬ মে) নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে লাইসেন্স হস্তান্তর করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। তার আগে গত ২৮ মার্চ মাসে আইডিআরএ’র ১৩৩তম সভায় প্রস্তাবিত বীচল্যান্ড ইসলামী লাইফের বিমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

নতুন বিমা কোম্পানি বীচল্যান্ড ইসলামী লাইফের চেয়ারম্যান হিসেবে রয়েছেন আকিজ শিল্প গোষ্ঠীর পরিচালক শেখ শামিম উদ্দিন। এছাড়া পরিচালক হিসেবে রয়েছেন মো. ফরহাদ হোসেন, মাহফুজুর রহমান প্রমুখ।

এর আগে একইদিন এনআরবি ইসলামিক লাইফের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদ, ভাইস-প্রেসিডেন্ট মাহফুজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক শাহ জামাল হাওলাদারের হাতে লাইসেন্স তুলে দেন আইডিআরএ’র চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন।

বীমা আইন, ২০১০ এর ৮ ধারা এবং বীমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র দাখিলসহ নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকা এরইমধ্যে জমা করেছে বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

এছাড়া নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক প্রস্তাবিত কোম্পানিটি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতর থেকে প্রত্যয়নকৃত মেমোরেন্ডাম অব অ্যাসোসিয়েশন, আর্টিকেল অব অ্যাসোসিয়েশন, সার্টিফিকেট অব ইনকরপোরেশন এবং সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস দাখিল করেছে। এ নিয়ে দেশে জীবন বিমা খাতে মোট ৩৫টি কোম্পানি ব্যবসা করার অনুমোদন পেল।

ডেল্টা লাইফের মূখ্য নির্বাহীর বেতন বেড়েছে ৭৫%, অন্য কারো বাড়েনি
নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স
নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স