ঢাকা শনিবার, মে ১৫, ২০২১
২৫ শতাংশ জনবল নিয়ে খুলছে বিমা অফিস
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৪-১৯ ১৯:৩৬:৪২

লকডাউন চলাকালে দেশের লাইফ ও নন-লাইফ বিমা কোম্পানির প্রধান কার্যালয় ও কতিপয় গুরুত্বপূর্ণ শাখা খোলার বিষয়ে নির্দেশনা জারি করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সোমবার (১৯ এপ্রিল) আইডিআরএর এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, মঙ্গলবার (২০ এপ্রিল) থেকে জনবলের সর্বোচ্চ ২৫ শতাংশ নিয়ে বেলা ১০টা থেকে আড়াইটা পর্যন্ত অফিসিয়াল কার্যক্রম চালু রাখতে পারবে কর্তৃপক্ষসহ সকল লাইফ ও নন-লাইফ বিমা কোম্পানি। এক্ষেত্রে সংশ্লিষ্ট বিমা কোম্পানিকে নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে তাদের কর্মকর্তা-কর্মচারীদের আনা-নেয়া করতে হবে। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত কোম্পানিগুলোকে এই নির্দেশনা মেনে অফিস পরিচালনা করতে হবে।

জানা গেছে, আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ এবং পরবর্তী সময়ে এই সময়ে ব্যাংকিং কার্যক্রম সম্পাদনা করতে ব্যাংকের প্রধান কার্যালয়সহ কিছু শাখা চালু রাখার জন্য বাংলাদেশ ব্যাংক নির্দেশনা দিয়েছে। দেশের আমদানি ও রপ্তানির ক্ষেত্রে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি নৌ-বিমা পলিসি অঙ্গাঙ্গিভাবে জড়িত। বিধায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৮ এপ্রিল ২০২১ পর্যন্ত দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম নির্বিঘ্ন রাখা এবং লাইভ বিমাকারীর মেয়াদপূর্তি ও মৃত্যুদাবি যথাসময়ে পরিশোধের স্বার্থে এই নির্দেশনা জারি করা হয়েছে।

ডেল্টা লাইফের মূখ্য নির্বাহীর বেতন বেড়েছে ৭৫%, অন্য কারো বাড়েনি
নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স
নিবন্ধনের অনুমোদন পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স