ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
ব্যাংকারকে আটকিয়ে টাকা আদায়ের অভিযোগে সাবেক এসআই গ্রেফতার
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৪-১০ ২২:৫৯:৩৭

একটি বেসরকারি ব্যাংকের ভাইস প্রেসিডেন্টকে অবৈধভাবে আটকিয়ে টাকা আদায়ের চেষ্টার অভিযোগে পল্লবী থানার সাবেক উপপরিদর্শক (এসআই) মো. আসাদুজ্জামানকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় তার আরও তিন সহযোগীকে গ্রেফতার করে পল্লবী থানা পুলিশ। এ ঘটনায় আঁখি নামে তার আরেক সহযোগী পলাতক রয়েছে। গ্রেফতার বাকি তিন জন হলেন- জয়নাল, মেহেদি ও আদনান।

শনিবার (১০ এপ্রিল) সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পল্লবী থানা সূত্রে জানা যায়, চলতি বছর মাদক সেবনের ডোপটেস্ট হয় পল্লবী থানার মো. আসাদুজ্জামানের। ডোপটেস্টে পজিটিভ হওয়ায় তাকে চাকরিচ্যুত করা হয়। চাকরি হারিয়ে তিনি নানা বে-আইনি কাজে নিজেকে জড়িয়ে ফেলেন।

গত ৮ এপ্রিল আসাদুজ্জামানসহ তার চার সহযোগী পল্লবীর ১১ নম্বর পলাশনগরে একটি বাসায় একটি বেসরকারি ব্যাংকের ভাই প্রেসিডেন্ট তারিকুল ইসলামকে অবৈধভাবে আটকিয়ে ৭ লাখ টাকা আদায় করে ছেড়ে দেয়। পরে তারিকুল ইসলাম বাদী হয়ে গত শুক্রবার (৯ এপ্রিল) পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলার পরিপ্রেক্ষিতে আসাদুজ্জামানসহ চার জনকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) তারিকুর রহমান শুভ বলেন, ব্যাংক কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে আসাদুজ্জামানসহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। আর পলাতক আরেক আসামি আঁখিকে গ্রেফতারের চেষ্টা চলছে। ব্যাংকের কর্মকর্তার অভিযোগটি আমরা গুরুত্বসহকারে তদন্ত করে দেখছি।

আর্থিক প্রতিষ্ঠানে এক পরিবার থেকে দুজনের বেশি পরিচালক নয়
ফুটবল খেলায় অংশ নেওয়া ব্যাংকারদের ‘বিশেষ বোনাস’ দেয়ার আহ্বান এবিবির
ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তারা অবসরকালীন সুবিধা পাবেন না