ঢাকা রবিবার, এপ্রিল ১১, ২০২১
বীমা দিবসের অনুষ্ঠানে বক্তব্যদাতাদের তালিকায় নেই আইডিআরএ চেয়ারম্যান
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০২-২৫ ২২:৩৩:৪৩

জাতীয় বীমা দিবসে বক্তব্য দিতে পারবেন না বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতীয় বীমা দিবসের নিমন্ত্রণ পত্রেও নেই আইডিআরএ’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের নাম। নিমন্ত্রণ পত্রটিতে স্বাক্ষর করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

অনুষ্ঠান সূচিতে দেয়া তথ্য অনুসারে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সভাপতি হিসেবে বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী আ হ ম  মুস্তফা কামাল। অতিথিদের মধ্যে বক্তব্য রাখবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

জাতীয় বীমা দিবস উদযাপন কমিটির একটি সূত্র জানিয়েছে, বক্তাদের তালিকায় আইডিআরএ’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের নাম প্রস্তাব করা হলেও তার অনুমোদন না পাওয়ায় তিনি জাতীয় বীমা দিবসের আলোচনায় বক্তৃতা দিতে পারবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণ করে সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করেন।  এ বছর বীমা দিবসের প্রতিপাদ্য ‘মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’।

বীমা খাতের উন্নয়ন ও বীমা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য জাতীয় বীমা দিবসে র‌্যালি, বীমা মেলা, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

শেখ কবির বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত
গার্ডিয়ান শিল্ড: নামমাত্র প্রিমিয়ামে লাইফ কভারেজ
ইউনিয়ন ইন্স্যুরেন্সের প্রধান কার্যালয় উদ্বোধন