ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১
ফেব্রুয়ারিতেও হচ্ছে না রাষ্ট্রায়াত্ব সাত ব্যাংকের পরীক্ষা
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০২-০২ ০৮:১৮:৪৭

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সালভিত্তিক) নিয়োগ পরীক্ষা ফেব্রুয়ারিতেও হচ্ছে না। তবে মার্চে পরিস্থিতি দেখে এই পরীক্ষার দিন ধার্য করতে পারে বাংলাদেশ ব্যাংক। অনিবার্য কারণে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) গত ৫ ডিসেম্বর এ পরীক্ষা স্থগিত করেছিল। রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক। সমন্বিতভাবে এই সাটি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান বলেন, ‘আমরা পরীক্ষা নিতে চেয়েছিলাম। উদ্ভূত পরিস্থিতিতে সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। এটি ফেব্রুয়ারিতে হচ্ছে না, এটা মোটামুটি নিশ্চিত। মার্চে করোনা পরিস্থিতি কেমন হবে, তা দেখে পরীক্ষার দিন ধার্য করা হবে।

সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের ঢাকার ৬৭টি কেন্দ্রে ১ লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল। ৭৭১টি পদের ওই নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে হওয়ার কথা ছিল।

নাম ও শূন্য পদের সংখ্যা

সোনালী ব্যাংক লিমিটেড ২৬৪টি

জনতা ব্যাংক লিমিটেড ১৩৯টি

রূপালী ব্যাংক লিমিটেড ২১১টি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ১১৩টি

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ৮টি

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ ৩০টি

কর্মসংস্থান ব্যাংক ৬টি

রাষ্ট্রায়ত্ব ৮ ব্যাংকে অফিসার পদে ২৪৭৮ জনের চাকরির সুযোগ
ফেব্রুয়ারিতেও হচ্ছে না রাষ্ট্রায়াত্ব সাত ব্যাংকের পরীক্ষা
রাষ্ট্রায়াত্ব ৫ ব্যাংকে ১,৪৩৯ জন অফিসার (ক্যাশ) পদে নিয়োগ বিজ্ঞপ্তি