ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
শিশুসহ জেলে যাওয়া নিলুফার ঋণ পরিশোধ করলো বাংলাদেশ ব্যাংক
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-২৯ ১১:৫৪:১৮

রাজশাহীর দুর্গাপুরে এক বছরের শিশু কন্যাসহ কারাগারে যাওয়া নিলুফা বেগমের ঋণ পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা এনজিও ‘বীজ’ কর্তৃপক্ষকে নিলুফা বেগমের ঋণের সব টাকা পরিশোধ করেন।

পজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা জানান, বেসরকারি ঋণদান সংস্থা এনজিও বীজ থেকে উপজেলার মাড়িয়া গ্রামের আব্দুস সালাম তার স্ত্রী নিলুফা বেগমের নামে এক লাখ টাকা নিয়েছিলেন। পরে ঠিকমতো কিস্তি দিতে না পারায় খেলাপি দেখিয়ে নিলুফা বেগমের নামে মামলা করে এনজিও কর্মকর্তারা।

মামলার কারণে গত শনিবার রাতে নিলুফা বেগমকে গ্রেফতার করে পুলিশ। সঙ্গে তার এক বছরের কন্যা শিশুকেও নিয়ে যায়। রোববার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় নিলুফা বেগমকে। পরে তোলপাড় শুরু হলে বিষয়টি উপজেলা প্রশাসন ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। এরপর বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নিলুফা বেগমের ঋণ পরিশোধের উদ্যোগ নেয়া হয়।

ইউএনও মহসীন মৃধা জানান, শুক্রবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের কর্মকর্তারা এনজিও বীজের শাখা ব্যবস্থাপককে ডেকে নিলুফা বেগমের ঋণের বকেয়া পরিশোধ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের যুগ্ম পরিচালক মোহাম্মদ সলিমুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ার (ডিডি) জাহিদুল ইসলাম জাহিদ, দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাশমত আলী, বীজ এনজিওর শাখা ব্যবস্থাপক মহিরুল ইসলাম, ঋণ গ্রাহিতা নিলুফা বেগম ও তার স্বামী আব্দুস সালাম।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার