ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
স্ত্রীকে নির্যাতনের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-১০ ২১:০১:৪১

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবদুল্লাহ আল মোমেনকে গ্রেফতার করা হয়েছে। রোববার (১০ জানুয়ারি) সকালে চরফ্যাশন থানা পুলিশ ভোলা বাংলাবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে দুপুরে আদালতে সোপর্দ করেছেন।দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক প্রতিবেদনে দেখা গেছে, অন্য আরেকটি ব্যাংকের চেয়ারম্যান ঋণ নেওয়ার ক্ষেত্রে কর্মচারীর নামে, ভাই-ভাতিজা, ভাতিজির মালিকানা দেখিয়ে, এমনকি জামানত ছাড়াও ঋণ নিয়েছেন, যা আইনগত বা নৈতিকভাবে নিতে পারেন না ঐ চেয়ারম্যান।

গ্রেফতারকৃত আবদুল্লাহ আল মোমেন সোনালী ব্যাংক ভোলা বাংলাবাজার শাখা ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন এবং দৌলতখান উপজেলার জয়নগর ইউনিয়নের খাসেরহাট এলাকার আবদুল খালেকের ছেলে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালে ব্যাংক কর্মকর্তা আবদুল্লাহ আল মোমেনের সাথে তজুমুদ্দিন উপজেলার ওহাব আলীর মেয়ে শারমিন আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে স্ত্রী শারমিনের কাছে ৩ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন তার স্বামী। যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে প্রায় সময়ই শারমিনের ওপর শারীরিক নির্যাতন চালাতেন মোমেন।

এ ঘটনায় স্ত্রী শারমিন আক্তার বাদী হয়ে গত ৫ জানুয়ারি স্বামী আবদুল্লাহ আল মোমেনকে আসামি নির্যাতনের অভিযোগে চরফ্যাশন থানায় মামলা করেন। তার দায়েরকৃত ওই মামলায় আবদুল্লাহ আল মোসেমনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

চরফ্যাশন থানার ওসি মো. মনির হোসেন মিয়া জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্ত্রীর দায়ের করা মামলায় ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার