ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
মোহাম্মদ আবু জাফরকে ঢাকা ব্যাংকের এএমডি পদে পদোন্নতি
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-০২ ২১:১৫:২৩

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মোহাম্মদ আবু জাফর। এর আগে ২০১৫ সালের ৫ আগস্ট ঢাকা ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক (ইন্টারন্যাশনাল ব্যাংকিং) হিসেবে যোগ দেন। তিনি ব্যাংকের রেডিমেড গার্মেন্টস (আরএমজি) অর্থায়ন, অফশোর ব্যাংকিং, ট্রেজারি বিজনেস, বৈদেশিক বাণিজ্যে অর্থায়নসহ ব্যাংকের সামগ্রিক পরিচালনা ও নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ব্যাংকের টেকসই উন্নয়নে তার কৃতিত্বপূর্ণ অবদানের ভিত্তিতে ঢাকা ব্যাংক পরিচালনা পর্ষদ তাকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে পদোন্নতি দেন।

মোহাম্মদ আবু জাফরের ৩০ বছরের ব্যাংকিং কর্মজীবন অত্যন্ত বর্ণাঢ্য ও সাফল্যমণ্ডিত। ঢাকা ব্যাংকে যোগ দেয়ার আগে তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং শাখা ব্যবস্থাপক হিসেবে দিলকুশা শাখায় (প্রিন্সিপাল শাখা) কর্মরত ছিলেন। তিনি ১৯৯০ সালে উত্তরা ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে ব্যাংকিং পেশায় তার কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তিনি ২০০৬ সালে ন্যাশনাল ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন।

উত্তরা ব্যাংক এবং ন্যাশনাল ব্যাংকে তিনি ব্যবস্থাপক হিসেবে বৃহৎ এডি শাখাগুলোয় ১৫ বছর দায়িত্ব পালন করেন। তৈরি পোশাক শিল্প, অফশোর ব্যাংকিং এবং বৈদেশিক বাণিজ্য খাতে তার অবদান অনস্বীকার্য। উভয় ব্যাংকের সামগ্রিক উন্নয়নে তার নিরলস প্রচেষ্টা এবং অবদানের জন্য তিনি বিভিন্ন সময়ে প্রণোদনা, প্রশংসা, পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার