ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ইসলামী ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ মনিরুল মাওলা
  • ব্যাংকবীমাবিডি.কম
  • ২০২০-১২-২৯ ০৮:৪৬:১৮

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ মনিরুল মাওলা। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে তার দায়িত্ব পালন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে বাংলাদেশ ব্যাংক পাঁচ বছরের জন্য তার নিয়োগ অনুমোদন করেছে। গত ২৭ ডিসেম্বর তার এ নিয়োগ অনুমোদন করা হয়।

মনিরুল মাওলা বর্তমান এমডি মো. মাহবুব উল আলমের স্থলাভিষিক্ত হবেন। মোহাম্মদ মনিরুল মাওলা এতদিন ইসলামী ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

মোহাম্মদ মনিরুল মাওলা ১৯৬৩ সালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতক এবং ১৯৮৪ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইন্সটিটিউট অব ব্যাংকারস বাংলাদেশের একজন ডিপ্লোমা এসোসিয়েট। সম্প্রতি ফ্যাক্টরস চেইন ইন্টারন্যাশনাল, নেদারল্যান্ডস থেকে গুরুত্বপূর্ণ প্রশংসামুলক সনদ অর্জন করেন।

১৯৮৩ সালের ১৩ মার্চ প্রতিষ্ঠিত হওয়া ইসলামী ব্যাংকে মনিরুল মাওলা ১৯৮৬ সালের ৬ মার্চ কর্মজীবন শুরু করেন। ৩৫ বছরের কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংকের কক্সবাজার, চট্টগ্রামের আগ্রাবাদ, চৌমুহনী, পাহাড়তলী, হাটহাজারী শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ব্যাংকিং ইনভেস্টমেন্ট কৌশলে বিশেষ অবদান রাখায় মোহাম্মদ মনিরুল মাওলা ২০০৪ ও ২০০৫ সালে ইসলামী ব্যাংকের বিশেষ সম্মাননা অর্জন করেন।

তিনি প্রশিক্ষণ ও সেমিনারে অংশগ্রহণ করতে অস্ট্রেলিয়া, জার্মানি, ইটালি, বাহরাইন, থাইল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, মায়ানমার, মরক্কো, সৌদি আরব, আরব আমিরাতসহ অনেক দেশ ভ্রমণ করেন।

ব্যক্তিজীবনে তিনি তিন পুত্র সন্তানের পিতা।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও পিএইচএ-এর মধ্যে সমঝোতা স্মারক সই
ইসলামী ব্যাংকের ৪ নতুন ডিজিটাল প্রোডাক্ট উদ্বোধন
ইসলামী ব্যাংকের ২০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন