ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ইসলামী ব্যাংকের ৭টি নতুন শাখা উদ্বোধন
  • ব্যাংকবীমিবডি.কম
  • ২০২০-১২-২৯ ০৮:১৩:২২

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৭টি নতুন শাখার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ভার্চুয়াল প্লাটফরমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন শাখাগুলোর উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপানা পরিচালক ও সিইও মো. মাহবুব উল আলম।

নতুন শাখাগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলী, গুনাগরী, পতেঙ্গা, টেরিবাজার ও চৌধুরী হাট, পাবনার বেড়া এবং গাইবন্ধার কালির বাজার।উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী ব্যবস্থাপানা পরিচালক মো. মোশাররফ হোসাইন।

প্রধান অতিথির বক্তৃতায় মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের জাতীয় আস্থা ও বিশ্বাসের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এ ব্যাংক দেশের এক-তৃতীয়াংশের বেশি রেমিট্যান্স আহরণের মাধ্যমে বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। গ্রাহক ও কর্মকর্তাদের মধ্যে সততা ও শরীয়াহ’র নীতি অবলম্বন, কর্মকর্তাদের আন্তরিকতা, নিষ্ঠা ও আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবার ফলেই ইসলামী ব্যাংক শ্রেষ্ঠত্বের এই অবস্থানে পৌঁছেছে।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংক বর্তমানে ৩৭৩টি শাখা, ১৬২টি উপশাখা, দুই হাজার ২০৩টি এজেন্ট আউটলেট এবং ১ হাজার ৬০০ এর অধিক এটিএম /সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। অতীতের সকল রেকর্ড অতিক্রম করে চলতি বছরে ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে প্রায় ২৩ হাজার কোটি টাকা। ইসলামী ব্যাংক ১ লক্ষ কোটি টাকার বিনিয়োগ (ক্রেডিট) মাইলফলক অতিক্রম করেছে। নতুন এই শাখাগুলো থেকে আর্থিক সেবা গ্রহণের মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলে উদ্যোক্তাদের নিজেদের ব্যবসা, এলাকা এবং সর্বোপরি দেশের উন্নয়নে কাজ করার জন্য আহ্বান জানান। এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে শাখাপ্রধান ও কর্মকর্তাদের প্রতি নির্দেশ প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও সংশ্লিষ্ট শাখাপ্রাঙ্গনে পৃথক অনুষ্ঠানে ব্যাংকের জোনপ্রধান, শাখাপ্রধান, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যুক্ত হন।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও পিএইচএ-এর মধ্যে সমঝোতা স্মারক সই
ইসলামী ব্যাংকের ৪ নতুন ডিজিটাল প্রোডাক্ট উদ্বোধন
ইসলামী ব্যাংকের ২০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন