ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
বাংলাদেশ ব্যাংক গভর্নরের সঙ্গে চিটাগাং চেম্বার সভাপতির সৌজন্য সাক্ষাৎ
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২২-০৩-০২ ১০:৪৮:০০

চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম বুধবার সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের সঙ্গে ঢাকায় এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশ ব্যাংকের গৃহীত বিভিন্ন নীতিমালা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং ব্যবসায়ী সমাজের মতামত তুলে ধরেন। সমগ্র বিশ্বে অর্থনৈতিক প্রবৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত নেতিবাচক অবস্থা বিরাজ করলেও তুলনামূলকভাবে বাংলাদেশের অর্থনীতি যথেষ্ট ভালো অবস্থায় রয়েছে। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের ভূমিকার প্রশংসা করেন এবং করোনা অতিমারীকালে সরকার প্রদত্ত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বাংলাদেশ ব্যাংক ঘোষিত মুদ্রানীতি ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধার ও সরকারের কাঙ্ক্ষিত প্রবৃদ্ধি অর্জনে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির বলেন, দেশের উন্নয়নে বেসরকারি খাতের বিশাল ভূমিকা রয়েছে। বাংলাদেশ ব্যাংক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং রপ্তানি বৃদ্ধিতে যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করছে। সরকারি-বেসরকারি সহযোগিতার ভিত্তিতে ভবিষ্যতের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মনে করেন এবং এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন।

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ bankbimabd এ লাইক দিন

সুদহার ১৪ শতাংশের ওপরে যেতে দেওয়া হবে না
বাংলাদেশ ব্যাংকের অর্ধশতাধিক কর্মকর্তা চাকরি ছাড়লেন
ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছায় একীভূত হতে পারবে ব্যাংক