ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
কর্মীদের বেতন পরিশোধে হোটেল মালিকদের ঋণ দেবে মার্কেন্টাইল ব্যাংক
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-১১-০৯ ১০:২১:১৭

পর্যটন খাতের হোটেল, মোটেল, থিম পার্কের কর্মীদের বেতন-ভাতা পরিশোধে ঋণ দেবে মার্কেন্টাইল ব্যাংক। বিশেষ প্রণোদনার আওতায় পুনঃঅর্থায়ন তহবিল থেকে ওয়ার্কিং ক্যাপিটাল বা বিনিয়োগের বিপরীতে স্বল্প সুদে এ ঋণ পাবেন গ্রাহক।

মঙ্গলবার (৯ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মার্কেন্টাইল ব্যাংক এ সংক্রান্ত চুক্তি সই করে। মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্টে অব অফসাহট সুপারভিশনের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাহট সুপারভিশনের উপ মহাব্যবস্থাপক মো. আমিনুর রহমান চৌধুরী, যুগ্ম পরিচালক মো. লুৎফর হায়দার পাশা, উপ পরিচালক মো. এস.এম. খালেদ আবদুল্লাহ এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সিআরএমডি ও এসএফইউ প্রধান শামীম আহমেদ ও এফএভিপি এ.এইচ.এম. দিদারুল আলম উপস্থিত ছিলেন।

করোনার প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত হোটেল, মোটেল ও থিম পার্কে ব্যাংকার-গ্রাহক সম্পর্কের ভিত্তিতে এক বছর মেয়াদে ওয়ার্কিং ক্যাপিটাল বাবদ ঋণ দেবে। গ্রাহক পর্যায়ে সুদহার হবে সর্বোচ্চ ৮ শতাংশ। তবে সুদ বা মুনাফার অর্ধেক অর্থাৎ ৪ শতাংশ ঋণগ্রহীতা প্রতিষ্ঠান পরিশোধ করবে আর অবশিষ্ট ৪ শতাংশ সরকার ভর্তুকি হিসেবে দেবে।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার