ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
এনআরবি’র ইসলামী ব্যাংকিং শাখা উদ্বোধন
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৯-১০ ০৫:১৪:৩২

সাধারণ ব্যাংকিংয়ের পাশাপাশি ইসলামিক ব্যাংকিং কার্যক্রমেও নজর দিয়েছে এনআরবি ব্যাংক। রাজধানীর গুলশানে বৃহস্পতিবার পূর্ণাঙ্গ একটি ইসলামি ব্যাংকিং শাখা চালু করে ব্যাংকটি। এতে প্রথম দিনেই ২০০ কোটি টাকার আমানত রাখেন কয়েকজন বড় গ্রাহক। ইসলামী ব্যাংকিং শাখা ও ব্যাংকটির নতুন প্রধান কার্যালয় উদ্বোধনের সময় এ তথ্য জানান ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান। এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান থাতাইয়ামা কবির ও মোহাম্মদ জামিল ইকবাল, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান খন্দকার আর আমিন, অডিট কমিটির চেয়ারম্যান মো. মতিউর রহমান এবং উপদেষ্টা মো. মুখতার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া সময় স্বল্পতার কারণে অনুষ্ঠান শুরুর আগেই বিদায় নেন এক্সিম ব্যাংক চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) প্রেসিডেন্ট নজরুল ইসলাম মজুমদার।

গুলশান ১নং গোলচত্বর থেকে বাড্ডা লিংক রোডের দিকে যেতে শুরু করলেই হাতের ডান দিকে উদয় সানজ্ ভবনের নিচ তলাতে এনআরবি ব্যাংকের ইসলামী ব্যাংকিং শাখা এবং একই ভবনের অন্যান্য ফ্লোরজুড়ে রয়েছে এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয়। বৃহস্পতিবার ব্যাংকটির নতুন প্রধান কার্যালয় ও ইসলামি ব্যাংকিং গুলশান শাখার উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান ও বিশ্বখ্যাত সুগন্ধি আল হারামাইন পারফিউমস-এর চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান।

উদ্বোধনের সময় এনআরবি ব্যাংক চেয়ারম্যান বলেন, মনে সবসময় একটি স্বপ্ন ছিল-ব্যাংকটিকে পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক করব। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। প্রথমে ঢাকায়, পর্যায়ক্রমে চট্টগ্রামসহ বিভিন্ন বড় শহরে ইসলামি ব্যাংকিং চালু এবং ধীরে ধীরে পুরো ব্যাংকটিকে শরীয়াহভিত্তিক ব্যাংকে রূপান্তরিত করার ইচ্ছা আছে। ব্যাংকের গ্রাহকদের আমানতের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে তাগিদ দেন তিনি। তিনি বলেন, বুধবার ইসলামি শাখা চালুর অনুমোদনের পর বেলা সাড়ে ১২টার মধ্যে প্রায় ২০০ কোটি টাকা আমানত জমা পড়েছে নতুন এই শাখায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, এনসিসি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মোনেম, শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক মোহাম্মেদ ইউনুস প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মামুন মাহমুদ শাহ। তিনি বলেন, চতুর্থ প্রজন্মের এই ব্যাংক চালুর পর ৭ বছরে ৪৭টি শাখা ও ৪টি উপশাখা চালু করেছে এনআরবি ব্যাংক। এর মধ্য দিয়ে ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও পিএইচএ-এর মধ্যে সমঝোতা স্মারক সই
ইসলামী ব্যাংকের ৪ নতুন ডিজিটাল প্রোডাক্ট উদ্বোধন
ইসলামী ব্যাংকের ২০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন