ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
মিডল্যান্ড ব্যাংকে চ্যাটবট চালু
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৪-১৮ ২২:২০:২৭

ডলি ব্র্যান্ডের চ্যাটবট চালু করেছে মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি)। এ সেবার মাধ্যমে ব্যবহারকারীরা ভার্চুয়ালি ব্যাংক সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন।

রোববার (১৮ এপ্রিল) গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের চ্যাটবট সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেন এবং ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, চ্যাটবট হলো একটি কম্পিউটার প্রোগ্রাম যা মানুষের কথোপকথন অনুকরণের জন্য ডিজাইন করা হয়েছে। ব্যবহারকারীরা চ্যাট ইন্টারফেস ব্যবহার করে চ্যাটবটে যোগাযোগ করেন। চ্যাটবটে কোনো ব্যক্তির জিজ্ঞাসিত প্রশ্নগুলোর স্বয়ংক্রিয়ভাবে উত্তর প্রদান করা হয়। মিডল্যান্ড ব্যাংক চ্যাটবটের ভার্চুায়ালি অ্যাসিস্ট্যান্ট ব্র্যান্ড ডলির মাধ্যমে ব্যবহারকারীরা ব্যাংক সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন। মিডল্যান্ড ব্যাংকের ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ব্যবহারকারীরা এ সেবা গ্রহণ করতে পারবে।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. জাভেদ তারেক খান, এসইভিপি এবং ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিভাগের প্রধান, মো. রিদওয়ানুল হক, ইভিপি এবং রিটেল ডিসাট্রবিউশন বিভাগের প্রধান, মো. নাজমুল হুদা সরকার, সিটিও, ইভিপি ও তথ্য প্রযুক্তি বিভাগের প্রধান মো. আবেদ-উর-রহমান, এসএভিপি এবং হেড অব কার্ডস প্রমুখ।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার