ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সেরা করদাতাদের তালিকায় ছয় তারকা
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০১-২৯ ১২:১৮:০৭

প্রতি বছরের মতো সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ২৬ জানুয়ারি এ-সংক্রান্ত গেজেট প্রকাশ করেছে এনবিআর। এবারের তালিকায় ১৪১ জন সেরা করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে শোবিজ অঙ্গনের ছয় তারকার নাম। তারা হলেন রাইসুল ইসলাম আসাদ, শাকিব খান, তাহসান খান, বিদ্যা সিনহা মিম, সংগীতশিল্পী শাহীন সামাদ ও মমতাজ বেগম।

গেজেটে জানানো হয়, ২০১৯-২০ কর বছরে যোগ্য করদাতা হিসেবে অভিনেতা-অভিনেত্রী বিভাগে ট্যাক্স কার্ড পাচ্ছেন শাকিব খান রানা, বিদ্যা সিনহা মিম ও রাইসুল ইসলাম আসাদ। এছাড়া গায়ক-গায়িকা বিভাগে আছেন তাহসান রহমান খান, মমতাজ বেগম ও শাহীন সামাদ।

কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধাপ্রাপ্তিতে অগ্রাধিকার। থাকছে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিটপ্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনায় আমন্ত্রণ।

উল্লেখ্য গত বছরও সেরা করদাতাদের তালিকায় শাকিব খান, তাহসান খান ও মমতাজ বেগমের নাম এসেছিল।

ক্যাটরিনা-ভিকির বিয়ের জন্য ৪৫ হোটেল বুকড!
রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়
চিত্রনায়ক ওয়াসিম আর নেই