ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
সুনামগঞ্জে কৃষি ব্যাংকের নিরাপত্তাকর্মীর রহস্যজনক মৃত্যু
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২০-১২-২৯ ২০:৩৭:৩২

বাংলাদেশ কৃষি ব্যাংকের সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শাখার নিরাপত্তাকর্মী পল্টু দাশের (১৯) রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (২৭ ডিসেম্বর) রাতে মৃত্যু হয় তার। নিহত পল্টু দাশ উপজেলার আক্তাপাড়া বাজার সংলগ্ন নোয়াগাঁও গ্রামের মৃত পতন দাশের ছেলে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও পারিবার সূত্রে জানা যায়, রোববার সব কাজ শেষ করে পল্টু দাশ বাড়ি ফেরেন। সন্ধ্যা সাড়ে ৬ টায় ব্যাংকের আরেক নিরাপত্তাকর্মী জাকির হোসেন তাকে ফোন করে বাজারে নিয়ে আসেন। বাজারে আসার পর তিনি আর বাড়ি ফেরননি। পরে রাত আনুমানিক সাড়ে ৯টায় তার চাচা অতুল দাশ তার বন্ধু আক্তাপাড়া গ্রামের ফারুক মিয়ার ছেলে মাসুমের কাছে পল্টুর খোঁজ নেন। মাসুম জানান পল্টু ব্যাংকের একটি কক্ষে শুয়ে আছেন। মাসুম ডাকতে গিয়ে পল্টুকে অজ্ঞান অবস্থায় এবং নাক-মুখ দিয়ে রক্ত পড়া অবস্থায় দেখতে পান।

এরপর তাকে দ্রুত কৈতক ২০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। চিকিৎসক তার গলায় আঘাতের চিহ্ন দেখতে পান। পরে নিহতের পরিবার থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন।

ময়নাতদন্ত শেষে সোমবার (২৮ ডিসেম্বর) বিকালে নোয়াগাঁও শ্মশানঘাটে পল্টু দাশকে দাহ করা হয়।

এ ঘটনায় নিহতের পরিবারে বইছে শোকের মাতম। পল্টুর বৃদ্ধা মা বলেন, ‘আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। জাকির আমার ছেলেকে ফোন করে বাড়ি থেকে নিয়ে গেছে। আর আমার জাদু ফেরত আসেনি। আমার ছেলেকে হত্যা করা হয়েছে। আমি এই হত্যার বিচার চাই।’

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তাদির হোসেন বলেন, ‘এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার