ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
আহসান জামান চৌধুরী ট্রাস্ট ব্যাংকের নতুন এমডি
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২৪-০৭-১৩ ২১:২২:৪১

ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ সম্প্রতি আহসান জামান চৌধুরীকে ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব প্রদান করেছে। এর আগে তিনি ২০২০ সালের নভেম্বরে ব্যাংকের ডিএমডি ও সিবিও পদে পদোন্নতি পান। আহসান জামান চৌধুরী ২০১৬ সালের ২১ আগস্ট এসইভিপি ও করপোরেট ব্যাংকিংয়ের প্রধান হিসেবে ট্রাস্ট ব্যাংকে যোগদান করেন। এ সময় তিনি ব্যাংকের ব্যবসায়িক কর্মকাণ্ডের বিভিন্ন ইতিবাচক পরিবর্তন ও পরিসেবা প্রচলনের মাধ্যমে বেশকিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন।

আহসান জামান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করার পর ১৯৮৬ সালে এবি ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে ১৯৯৮ সালে ইস্টার্ন ব্যাংকে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালীন তিনি চট্টগ্রাম ও সিলেটের করপোরেট ও কনজিউমার ব্যাংকিংয়ের আঞ্চলিক প্রধান ও ব্যাংকের স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট বিভাগের প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে আহসান জামান চৌধুরী ফান্ড ম্যানেজমেন্ট, কনজিউমার ব্যাংকিং, এসএমই ব্যাংকিং, করপোরেট ব্যাংকিং, অপারেশন ম্যানেজমেন্ট, প্রজেক্ট ফাইন্যান্সিং, বিজনেস ডেভেলপমেন্ট ও স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্টসহ বিভিন্ন সেক্টরে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।-বিজ্ঞপ্তি

ইউসিবির চেয়ারম্যান হলেন শরীফ জহীর
ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান
আহসান জামান চৌধুরী ট্রাস্ট ব্যাংকের নতুন এমডি