ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
খোলাবাজারে ডলারের দাম এ যাবৎকালের সর্বোচ্চ ১১২ টাকা
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২২-০৭-২৬ ১২:৪৯:০৯

রাজধানীর মতিঝিল এলাকার কার্ব মার্কেটের ডলার বিক্রেতা রিপন বলেন, ‘বাজারে ডলারের ব্যাপক চাহিদা। আজ অনেক গ্রাহক আসছেন, কিন্তু তাদের সবার কাছে ডলার বিক্রি করতে পারছি না। আজ বিক্রি করছি ১১২ টাকা থেকে ১১২.৫০ টাকায়। অন্যদিকে, খুব কম মানুষই বাজারে বিক্রির জন্য ডলার নিয়ে আসছে’।

চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় দেশে আন্তঃব্যাংক বাজারের সঙ্গে খোলা মুদ্রাবাজারেও (কার্ব মার্কেটে) ডলারের দাম বেড়েই চলছে। আজ মঙ্গলবার (২৬ জুলাই) এ বাজারে ডলার বিক্রি হচ্ছে ১১২ টাকায়, যা এ যাবৎকালে সর্বোচ্চ।

রাজধানীর মতিঝিল এলাকার কার্ব মার্কেটের ডলার বিক্রেতা রিপন বলেন, 'বাজারে ডলারের ব্যাপক চাহিদা। আজ অনেক গ্রাহক আসছেন, কিন্তু তাদের সবার কাছে ডলার বিক্রি করতে পারছি না। আজ বিক্রি করছি ১১২ টাকা থেকে ১১২.৫০ টাকায়। অন্যদিকে, খুব কম মানুষই বাজারে বিক্রির জন্য ডলার নিয়ে আসছে'।

ডলার কিনতে এসেছিলেন ক্যান্সার-আক্রান্ত এক রোগীর আত্মীয়; তিনি বলেন, আমার মামাকে চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে। এজন্য ৫,০০০ ডলার জরুরি প্রয়োজন। কিন্তু কোথাও ডলার কিনতে পারিনি। একজন বলেছে, তার কাছে দেড় হাজার ডলার আছে, তবে দাম চাচ্ছে সাড়ে ১১২.৫০ টাকা করে।

গতকাল সোমবারও খোলাবাজারে ডলারের দাম ছিল ১০৫-১০৬ টাকা। একদিনের ব্যবধানে ডলারের দর বেড়েছে প্রায় ছয় টাকা।

সুদহার ১৪ শতাংশের ওপরে যেতে দেওয়া হবে না
বাংলাদেশ ব্যাংকের অর্ধশতাধিক কর্মকর্তা চাকরি ছাড়লেন
ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছায় একীভূত হতে পারবে ব্যাংক