ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
রাশিয়া থেকে সার আমদানি করবে বাংলাদেশ
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২২-০৩-০৩ ২১:০৭:৪২

রাশিয়া থেকে ৩০ হাজার টন এমওপি সার আমদানি করবে বাংলাদেশ সরকার। রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এই সার আমদানি করা হবে। এই সারের আমদানি ব্যয় ধরা হয়েছে ১৫০ কোটি ২১ লাখ ২৩ হাজার ২২০ টাকা।

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এ সংক্রান্ত একটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে। বৃহস্পতিবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ অনুমোদন দেওয়া হয়।

এ সময় অর্থমন্ত্রী বলেন, রাশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক, এটি অনস্বীকার্য। তবে আমরা যে আইটেমটি আনছি তাদের থেকে এটি নতুন নয়। এই আইটেমটি বরাবরের মতো আনার জন্য চেষ্টা করছি। তারা যদি কোনো কারণে না দেয় তাহলে আমরা ভিন্ন জায়গায় খুঁজব। তার আগে আমরা সিদ্ধান্ত নিতে পারছি না। আমরা ওদের কাছ থেকেই আনার চেষ্টা করব।

এদিকে সুইফট ইন্টারব্যাংক পেমেন্ট সিস্টেম থেকে রাশিয়ার সাতটি ব্যাংককে বাদ দেওয়া হয়েছে। এর ফলে বাংলাদেশে পণ্য আমদানিতে কোনো সমস্যা হলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আ হ ম মুস্তফা কামাল।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযানের ব্যাপারে মন্ত্রী বলেন, আমরা আশা করি যুদ্ধ থেমে যাবে। সেই বিষয়টি বিবেচনায় নিয়েই আমরা এগুলো বিবেচনা করছি। পাশাপাশি আমাদের সেফটিও রেখেছি। আমাদের বিকল্প সোর্স আমরা বিবেচনায় রেখেছি।

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ bankbimabd এ লাইক দিন

চিকিৎসা, ভ্রমণ, শিক্ষায় ডলার খরচ বেড়েছে ৩৩%
করমুক্ত আয়সীমা ৪ লাখ টাকা করার প্রস্তাব ঢাকা চেম্বারের
রাশিয়া থেকে সার আমদানি করবে বাংলাদেশ