ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
শাহ্জালাল ইসলামী ব্যাংকে ডিএমডি হিসেবে যোগ দিলেন নাজিমউদ্দৌলা
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৭-১৩ ১১:০২:১২

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন মো. নাজিমউদ্দৌলা। এর আগে তিনি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

১৯৬১ সালে কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মির্জানগর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মো. নাজিমউদ্দৌলা। পাবনা জেলা স্কুল থেকে এসএসসি ও সরকারি এডওয়ার্ড কলেজ পাবনা থেকে এইচএসসি পাসের পর তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে পেশাগত জীবনে তিনি বাংলাদেশ ইন্সস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) থেকে পারসোনাল ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা অর্জন করেন। এছাড়াও তিনি দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান হতে পেশাগত প্রশিক্ষণ লাভ করেন।

১৯৮৭ সালে বাংলাদেশ শিল্প ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন নাজিমউদ্দৌলা। দীর্ঘ ৩৩ বছরে অধিক ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন আর্থিক ও অন-আর্থিক প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বর্ণিল কর্মময় জীবনে নাজিমউদ্দৌলা জেনারেল ব্যাংকিং, লোন, প্রজেক্ট ফাইন্যান্স, সিন্ডিকেট ফাইন্যান্স, লিজিং, হাইয়ার পারচেজ, এসএমই, রিটেইল ও এগ্রিকালচার ফাইন্যান্স, ক্রেডিট অ্যাড মিনিস্ট্রেশন, ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন এবং অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালনসহ বহুমুখী কাজের অভিজ্ঞতায় সমৃদ্ধ।

 ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান এম এ বাকী খলীলী
প্রিমিয়ার ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আবু জাফর
পদ্মা ব্যাংক থেকে নাফিজ সরাফতের পদত্যাগ