ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
আবদুল হাই সরকার ঢাকা ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৭-১২ ০৮:১৮:০৯

ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে সম্প্রতি পুনর্নির্বাচিত হয়েছেন আবদুল হাই সরকার। তার আন্তরিক প্রচেষ্টা ও নেতৃত্বের ফসল হিসেবে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক কনগ্লোমারেট পূর্বাণী গ্রুপ।

এছাড়া তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সাবেক সহসভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সাবেক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আবদুল হাই সরকার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের (ইএসটিসিডিটি) সাবেক চেয়ারম্যান। এছাড়া তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি ঢাকা ও চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের সদস্য। এছাড়া তিনি বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউটের (বিইআই) ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং যুক্তরাজ্যভিত্তিক ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশনের সাবেক সহযোগী পরিচালক। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), বাংলাদেশের নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হন।

শীর্ষস্থানীয় ব্যবসায়িক ব্যক্তিত্ব হওয়ার পাশাপাশি তিনি সমাজকল্যাণ ও বিভিন্ন সম্প্রদায়ের উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছেন। তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ৭ বছর ধরে প্রতিদিন পাঁচ বছরের কম বয়সী প্রায় দেড় শতাধিক শিশুর চিকিৎসার জন্য একটি ফ্রি চিলড্রেন ক্লিনিক পরিচালনা করছেন। সমাজে অসামান্য অবদানের জন্য অনেক প্রতিষ্ঠান থেকে স্বীকৃতি পেয়েছেন। এছাড়া তিনি সরকারের বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদা পেয়েছেন। —বিজ্ঞপ্তি

 ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান এম এ বাকী খলীলী
প্রিমিয়ার ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আবু জাফর
পদ্মা ব্যাংক থেকে নাফিজ সরাফতের পদত্যাগ