ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
করোনায় ন্যাশনাল ব্যাংকের শাখা ম্যানেজারের মৃত্যু
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৬-৩০ ০৫:৫৮:৪১

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বেসরকারি ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা এইস এম ইদ্রিস মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি ব্যাংকটির ভাইসপ্রেসিডেন্ট হিসেবে শরিয়তপুর শাখার ম্যানেজারের দায়িত্বে কর্মরত ছিলেন।

বুধবার (৩০ জুন ) সকাল ৭টা ৫৫ মিনিটে রাজধানীর গ্রিণ লাইফ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহ্ সৈয়দ আব্দুল বারী ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, এইস এম ইদ্রিস ১৯৮৬ সালে ন্যাশনাল ব্যাংকে যোগ দেন। দীর্ঘ ৩৪ বছর তিনি সততার ও আন্তরিকতা সঙ্গে ব্যাংকের দায়িত্ব পালন করেছেন। তার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছে ন্যাশনাল ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, চলতি বছরের মে মাস পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪০০ ব্যাংককর্মী। তাদের মধ্যে ১৩৩ জন মারা গেছেন। সর্বোচ্চ সংখ্যক কর্মী মারা গেছেন রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের। ব্যাংকটিতে এখন পর্যন্ত ২৫ কর্মী মারা গেছেন। গত বছর ২২ জন এবং চলতি বছর মারা যান তিন জন। বেসরকারি ব্যাংকগুলোর মধ্যে ইসলামী ব্যাংকের ছয় জন ও ন্যাশনাল ব্যাংকের ছয় কর্মী করোনায় মারা যান। এইস এম ইদ্রিসসহ ন্যাশনাল ব্যাংকের করোনায় মারা যাওয়া কর্মীর সংখ্যা দাঁড়ালো সাত জনে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা কান্তা বিশ্বাস এর ডেঙ্গুতে মৃত্যু
জিয়াউল হাসান আবারও সোনালী ব্যাংকের চেয়ারম্যান
ওয়ান ব্যাংকের তরুণ কর্মকর্তার মৃত্যু