ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
আবদুল বাকী আইআইএফসির অন্তর্বর্তীকালীন এমডি
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৩-২৮ ০৩:৪২:১৪

অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্বব্যাংক উইং) আবদুল বাকী তার দায়িত্বের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানির (আইআইএফসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে সম্প্রতি যোগদান করেছেন। আবদুল বাকী ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেছিলেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর করেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে প্রশাসন ও উন্নয়ন বিষয়ে স্নাতকোত্তর করেছেন।

তিনি ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের (ইডকল) পরিচালক। তিনি এলডিসি গ্র্যাজুয়েশন প্রক্রিয়া পর্যবেক্ষণ ও মূল্যায়ন বিষয়ে ইআরডি-সম্পর্কিত কোর কমিটির সদস্য। তিনি বাংলাদেশ অর্থনৈতিক সমিতি, বাংলাদেশ প্রশাসনিক পরিষেবা সমিতি, অস্ট্রেলিয়ার সাবেক অ্যাসোসিয়েশন বাংলাদেশসহ বিভিন্ন পেশাদার সংস্থার সদস্য। তিনি বাংলাদেশ সরকারের পক্ষে প্রতিনিধিদলের প্রধান ও প্রতিনিধিদলের সদস্য হিসেবে বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলন, সেমিনার, সভা ও অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

আইআইএফসি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অধীনে প্রতিষ্ঠিত একটি পরামর্শক প্রতিষ্ঠান। কোম্পানিজ আইন আইআইএফসি সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি), সম্ভাব্যতা সমীক্ষা, ব্যবস্থাপনা পরামর্শ, পলিসি ও রেগুলেটরি সহায়তা, পারফরম্যান্স অডিট, ইমপ্যাক্ট ইভালুয়েশন, বেসরকারি বিনিয়োগে সহায়তা, ইমপ্লিমেন্টেশন এবং মনিটরিং সেবা প্রদান করে আসছে।

আইআইএফসি এশিয়া ও আফ্রিকা মহাদেশজুড়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে কাজ করে। বিজ্ঞপ্তি

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার