ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
ব্যাংক এশিয়ার পর্ষদ সভা ১৮ মার্চ
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৩-০৯ ২০:৪৫:৪১

ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ১৮ মার্চ অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংক এশিয়ার সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯৪ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৬০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২১ টাকা ৩৪ পয়সা।

২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ব্যাংক এশিয়া। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির সম্মিলিত ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯২ পয়সা (পুনর্মূল্যায়িত)। ২০১৯ হিসাব বছরের ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৯ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ব্যাংক এশিয়ার শেয়ারের সর্বশেষ দর ছিল ১৭ টাকা ২০ পয়সা। সমাপনী দর ছিল ১৭ টাকা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৫ টাকা ৭০ পয়সা ও ১৯ টাকা ৬০ পয়সা।

সাউথইস্ট ব্যাংকে গ্রাহকের মতবিনিময় সভা
ব্যাংকগুলো শাখা খোলার পরিবর্তে ডিজিটাল মাধ্যমকে গুরুত্ব দিচ্ছে
আইএফআইসি ব্যাংক থেকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশ গ্রেপ্তার