ঢাকা রবিবার, জুন ২০, ২০২১
৩০ জেলায় প্রায় ৯ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবে আইডিএলসি
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৫-০৮ ০৮:৫৯:১৪

করোনা মোকাবিলায় গত ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী চলছে সর্বাত্মক লকডাউন। দেশের এই সাময়িক অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে সমাজের নিম্নমধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষ। ক্ষতিগ্রস্ত এ মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য কার্যক্রম হাতে নিয়েছে দেশের অন্যতম আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।

৫ মে থেকে শুরু করে মাসব্যাপী দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত প্রায় ৯ হাজার নিম্নমধ্যবিত্ত, স্বল্প আয়ের পরিবারের মধ্যে বিনা মূল্যে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করবে আইডিএলসি। এ কার্যক্রমে আইডিএলসিকে সহায়তা করছে দেশের স্বনামধন্য ৪টি স্বেচ্ছাসেবী সংস্থা যারা দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত মানুষের নানান সমস্যা নিয়ে কাজ করে যাচ্ছে।

স্বেচ্ছাসেবী সংস্থাগুলো হলো অভিযাত্রিক ফাউন্ডেশন, সিএসআর উইন্ডো বাংলাদেশ, মাস্তুল ফাউন্ডেশন, ও সম্ভাবনা। স্বেচ্ছাসেবী সংস্থাগুলো ঢাকা, চট্টগ্রামসহ মোট ৩০টি জেলায় আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের অর্থায়নে নিম্নমধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষগুলোর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করছে, যার মাধ্যমে ৯ হাজার পরিবারের অন্তত ১০ দিনের খাবার জোগান দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। প্রতিটি পরিবারের জন্য একেকটি ব্যাগে ১০ দিনের খাবার হিসেবে থাকছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় নানান খাদ্যসামগ্রী।

আইডিএলসি সব সময় তাদের সামাজিক দায়বদ্ধতায় অটল থেকেছে। তারই ধারাবাহিকতায় গত বছর করোনা মোকাবিলায় প্রায় ৩০ হাজার মানুষের ১ সপ্তাহের খাবার বিনা মূল্যে বিতরণসহ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদানস্বরূপ ২ কোটি ৪০ লাখ টাকা প্রদান করে। বিশ্বের এই ক্রান্তিলগ্নে এই উদ্যোগ আইডিএলসির সিএসআর কার্যক্রমেরই একটি অংশ। বিজ্ঞপ্তি

বাবা দিবসে আইপিডিসির বিশেষ ডিপোজিট ক্যাম্পেইন
 আইডিএলসির এমডি ও সিইও হলেন জামাল উদ্দিন
আর্থিক প্রতিষ্ঠান বিকাল ৩টা পর্যন্ত খোলা