ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রাইম ব্যাংকের চ্যাটবট ‘প্রাইমঅ্যাসিস্ট’ চালু
  • ব্যাংকবীমাবিডি
  • ২০২১-০৩-৩১ ১১:১৪:৩৩

অব্যাহত অগ্রগতির ধারাবাহিকতায় সিলেটের শাহ্পরানে এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড এর ১৩২তম হযরত ‘শাহ্পরান গেইট শাখা’র শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (মার্চ ৩১) ব্যাংকের প্রধান কার্যালয় থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

গ্রাহকদের সহজ উপায়ে, দ্রুত ও উন্নত সেবা দিতে আর্টিফিসিয়াল ইন্টিলেজেন্স ও মেশিন লার্নিং প্রযুক্তি সমৃদ্ধ চ্যাটবট প্ল্যাটফর্ম ‘প্রাইমঅ্যাসিস্ট’ চালু করেছে প্রাইম ব্যাংক। যেকোন জায়গা থেকে যেকোন সময় এ সেবা পাওয়া যাবে।

কগনিটিভ কর্মক্ষমতা সমৃদ্ধ ‘প্রাইমঅ্যাসিস্ট’ গ্রাহকদের আর্থিক লেনদেন, তথ্য সরবরাহ, নতুন গ্রাহক নিয়ে আসা, সেলস, প্রোমোশনসহ আরও অনেক সেবা দিতে পারবে।

এই সার্ভিস চালুর ফলে প্রাইম ব্যাংকের গ্রাহকরা নতুন একটি সুবিধাজনক উপায়ে তাদের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য পেতে পারবে। প্রযুক্তিমুখী ব্যাংকটি প্রযুক্তিতে ভবিষ্যতমুখী পদক্ষেপ গ্রহণ করে আরও একধাপ এগিয়ে গেল। এর ফলে গ্রাহকরা তাদের পছন্দের মোবাইল মেসেঞ্জিং অ্যাপ এর সাহায্যে ব্যাংকিং করতে পারবেন।

এই প্ল্যাটফর্মটি আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স, মেশিন লার্নিং ও ন্যাচারাল ল্যাংগুয়েজ প্রসেসিংয়ের মতো অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করায় নিত্যদিনের ব্যাংকিং অনেক সহজ, দ্রুত ও নিরাপদ হবে।

‘প্রাইমঅ্যাসিস্ট’ ফেইসবুক মেসেঞ্জার, বাইবার ও হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মে পাওয়া যাবে, তাই ব্যাংকিং এখন আরও সহজ। ‘প্রাইমঅ্যাসিস্ট’ বিভিন্ন ভাষায় যেমন, বাংলা, ইংরেজি এবং বাংলা ও ইংরেজির উভয়ের মিশ্রন ইত্যাদির সুবিধা পাওয়া যাবে। মোবাইল টপ-আপ, ব্যালেন্সের তথ্য, মিনি স্টেটমেন্ট, ডিপোজিট, লোন, ক্রেডিট কার্ডের আবেদন সহ নানা সুবিধা ‘প্রাইমঅ্যাসিস্ট’ এর মাধ্যমে সম্ভব হবে। আগামীতে এর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং, তাৎক্ষণিক একাউন্ট খোলা, অর্থ স্থানান্তর, বিল পরিশোধ, কার্ড ব্লক ও আনব্লক সহ আরও নানাবিধ সুবিধা পাওয়া যাবে।

এই নতুন সেবা সম্পর্কে প্রাইম ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ বলেন, “দেশের ব্যাংকিং খাতে নতুন প্রযুক্তি প্রবর্তনের ক্ষেত্রে প্রাইম ব্যাংক সবসময়ই এগিয়ে থাকে। ‘প্রাইমঅ্যাসিস্ট’ গ্রাহকের জন্য ব্যাংকিং আরও সহজতর করার প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রুতির প্রতিফলন। এর ফলে গ্রাহকরা আর্থিক ব্যবস্থাপনায় আরও স্বাধীনতা, সুবিধা ও নিয়ন্ত্রণ পাবেন।”

লকডাউনকালীন এটিএম বুথ থেকে তোলা যাবে দিনে এক লাখ টাকা
প্রাইম ব্যাংকের চ্যাটবট ‘প্রাইমঅ্যাসিস্ট’ চালু