শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

ট্রেনের ভাড়া বাড়বে না, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শনিবার, ৩০ মে, ২০২০
  • ২৬১ বার পঠিত

সীমিত পরিসরে দেশের বিভিন্ন রুটে রোববার (৩১ মে) থেকে আট জোড়া আন্তঃনগর ট্রেন চলবে। দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে চলবে আরও ১১ জোড়া ট্রেন। তবে ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হলেও ভাড়া বাড়ছে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

শনিবার (৩০ মে) দুপুরে রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এই কথা জানান।

সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী বলেন, ‘ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি হবে। যাতে যাত্রীদের দূরত্ব বজায় রাখা যায়। যাত্রী অর্ধেক নিলেও ভাড়া বাড়বে না। ভিড় এড়াতে কোনো স্টেশনে টিকিট কাউন্টার থাকবে না। সব টিকিট বিক্রি হবে অনলাইনে। ট্রেনে কোনো খাবার পরিবেশন করা হবে না। শীতাতপ নিয়ন্ত্রিত বগিতে বালিশ, কাঁথা সরবরাহ করা হবে না।’

তিনি আরো বলেন, ‘করোনাভাইরাসের কারণে রেল ব্যবস্থাপনায় পরিবর্তন হচ্ছে। কেউ টিকিট ছাড়া স্টেশন প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারবে না।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে আরো ১১ জোড়া ট্রেন চালানো হবে। ১৫ জুন পর্যন্ত গণপরিবহন ও ট্রেন চলাচলের প্রভাব সরকার পর্যবেক্ষণ করবে। করোনাভাইরাস পরিস্থিতি দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া এখন থেকে বিমানবন্দর রেল স্টেশন, জয়দেবপুর ও নরসিংদী রেল স্টেশনে কোনো ট্রেন থামবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 Bankbimabd
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbankbimabd41